মেসি-নেইমার খেলবেন চ্যাম্পিয়ন্স লীগের ম্যাচে: পচেত্তিনো

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:   তিন দিন বাদে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের মিশন শুরু করবে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। ইউসিএলের সেই ম্যাচটিতে খেলবেন দলের দুই সেরা তারকা লিওনেল মেসি ও নেইমার। খবরটি নিশ্চিত করেছেন লা প্যারিসিয়ানদের কোচ মাউরিসিও পচেত্তিনো।
নয়া মৌসুমে ফরাসি লিগ ওয়ানে পাঁচটি ম্যাচ খেলেছে পিএসজি। মাত্র একটি ম্যাচে মাঠে নেমেছিলেন মেসি-নেইমার, রিমসের বিপক্ষে; তাও একে অপরের বদলি হিসেবে! আন্তর্জাতিক বিরতি কাটিয়ে দলে ফিরলেও পিএসজির সর্বশেষ ম্যাচেও ছিলেন না তারা। মূলত বিশ্বকাপ বাছাইপর্বে শুক্রবার ভোরে ম্যাচ ছিল ব্রাজিল ও আর্জেন্টিনার। আলাদা ম্যাচ দুটোতে খেলেছেন মেসি-নেইমার। যেকারণে শনিবার রাতে লিগ ওয়ানের ম্যাচে ক্লেরমঁ’র বিপক্ষে নামতে পারেননি তারা।
আগামী ১৬ই সেপ্টেম্বর বেলজিয়ান দল ক্লাব ব্রুজের বিপক্ষে চ্যাম্পিয়নস লীগের ম্যাচে নামবে পিএসজি। সে ম্যাচে মেসি-নেইমারদের উপস্থিত থাকার কথা জানিয়ে পচেত্তিনো বলেন, ‘তারা প্যারিসে ফিরেছে।

অনুশীলনও করছে। আমি খুশি। কারণ তারা ক্লান্ত হলেও শারীরিক কোনো সমস্যা নেই। বুধবারের ম্যাচের জন্য তারা দলে থাকবে।’
এদিকে লিওনেল মেসি-নেইমাররা না থাকলেও ঘরোযা লীগের সর্বশেষ ম্যাচ জয় পেতে কোনো পরীক্ষায়ই পড়তে হয়নি পিএসজিকে। আন্দের হেরেরা জোড়া গোল, ইদ্রিসা গেয়ের একটি গোল করেছেন। একটি গোল পেয়েছেন দুর্দান্ত ফর্মে থাকা কিলিয়ান এমবাপ্পেও। এ নিয়ে নতুন মৌসুমে প্যারিসের ক্লাবটির হয়ে পাঁচ ম্যাচ ৪টি গোল করেছেন বিশ্বকাপজয়ী ফরাসি তারকা।
অথচ এই এমবাপ্পেকে নিয়েই জল্পনার অন্ত্য ছিল না! ফ্রেঞ্চম্যানকে দলে ভেড়াতে মরিয়া হয়ে উঠেছিল রিয়াল মাদ্রিদ। তাকে দলে টানতে যেনো বস্তা ভর্তি টাকা খরচ করতেও সমস্যা ছিল না লস ব্লাঙ্কোদের। এমবাপ্পের জন্য প্রতি মুহূর্তে নতুন নতুন লোভনীয় প্রস্তাব দিয়েছে রিয়াল মাদ্রিদ। প্রথমে ১৬০ মিলিয়ন ইউরো, এরপর ১৮০ মিলিয়ন, ২২০ মিলিয়ন। এমনকি ২২০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েও পিএসজির মন গলাতে পারেনি কার্লো আনচেলত্তির দল।
পিএসজি না মানলেও এমবাপ্পের থেকে নজর সরছে না রিয়াল মাদ্রিদের। আগামী বছর পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে এমবাপ্পের। তখন ফরাসি তরুণ তুর্কীকে ফ্রি এজেন্ট হিসেবেই দলে ভেড়াতে পারবে রিয়াল। এমবাপ্পেকে না পেলেও রিয়াল মাদ্রিদের শক্তিমত্তা কোনো ক্লাবের চেয়ে কম নয়। এমনটাই মনে করেন আনচেলত্তি। রিয়াল বস বলেছেন, ‘হতাশ হওয়ার কিছু নেই। এটা পরিষ্কার যে সে খুব উঁচুমানের খেলোয়াড়। তার জন্য শুভ কামনা রইলো। আমাদের শক্তিশালী একটা দল রয়েছে।’
এমবাপ্পেও যে স্পেনে যেতে মুখিয়ে আছেন তা বলার অপেক্ষা রাখে না। পিএসজি পাঁচবার প্রস্তাব দিয়েও ফ্রেঞ্চম্যানের সঙ্গে নতুন চুক্তিতে পৌঁছাতে পারে নি!

1