মোহামেডানে সাকিবের সঙ্গী মুশফিক-মাহমুদুল্লাহও

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:  শেষ ঢাকা প্রিমিয়ার লীগে মোহামেডানের বড় তারকার নাম সাকিব আল হাসান। তাকে ঘিরেই দলটি স্বপ্ন দেখছিল জুয়ার বিতর্ক ভুলে ঘুরে দাঁড়ানোর। তবে ঐতিহ্য ফেরাতে ক্লাবটি যেন ভীষণ মরিয়া। আগামী  মৌসুমের জন্য সাকিব আল হাসানের সঙ্গে দলে ভিড়িয়েছেন বাংলাদেশ ক্রিকেটের তিন তারকা মুশফিকুর রহীম, মাহমুদুল্লাহ রিয়াদ ও সৌম্য সরকারকে। বলার অপেক্ষা রাখে না আগামী আসরে আঁটঘাট বেঁধেই নামবে ঐতিহ্যবাহী দল মোহামেডান স্পোর্টিং ক্লাব।  দেশের ক্রিকেটের জ্বলজ্বলে পাঁচ তারকার তালিকা করলে সেখানে থাকবে সাকিব, মুশফিক ও রিয়াদের নাম অন্যতম। তিন তারকাকেই এক দলে ভিড়িয়েছে মোহামেডান । বিগত আসরগুলোতে ডিপিএলে সবচেয়ে শক্তিশালী দল গড়ত আবাহনী। এবার তিন সুপারস্টারকে দলে ভিড়িয়ে আগেভাগেই মোহামেডান দিয়ে রাখল প্রতিদ্বন্দ্বীতার ইঙ্গিত।
ডিপিএলের গত মৌসুমে মোহামেডানের হয়ে খেলেছিলেন সাকিব।

তবে তিনি ছাড়া বড় তারকা আর তেমন ছিলেনই না বলা যায়। তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী রাহী, ইরফান শুক্কুররা লীগ শেষ করেছিলেন পয়েন্ট টেবিলের ছয়ে থেকে। মোহামেডান সমর্থকদের মন ভরানোর মত পারফরম্যান্স অন্তত ছিল না। এবার সাকিব, তাসকিন তো থাকছেনই, তাদের সঙ্গে দলে টানা হয়েছে দেশের তিন তারকা ক্রিকেটারকে।
মোহামেডানের শীর্ষস্থানীয় কর্মকর্তাদের উপস্থিতিতে মুশফিক, রিয়াদ, তাসকিন, সৌম্যরা আনুষ্ঠানিকভাবে মোহামেডানের সঙ্গে চুক্তি করেছেন। সাকিব এখনও চুক্তি করেননি, তবে গেল আসরের মত আগামী আসরেও মোহামেডানের হয়েই খেলবেন তিনি। এমনই জানিয়েছে মোহামেডান কর্তৃপক্ষ। প্রিমিয়ার লীগে দীর্ঘ দিন থেকে মোহামেডান অবশ্য শিরোপা খরায় ভুগছে। দলটি সর্বশেষ চ্যাম্পিয়ন হয়েছিল ২০০৮-০৯ মৌসুমে। আগামী বছরের তৃতীয় মাসে মাঠে গড়াতে যাওয়া প্রিমিয়ার লীগে মোহামেডানের শিরোপা খরা ঘুচে কি না তা সময়ই বলে দেবে।

1