সোনারগাঁ হতে প্রতারণা ও আত্মসাৎ মামলার এজাহারনামীয় পলাতক আসামী গ্রেফতার

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:  র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন-শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। বিভিন্ন মামলায় ওয়ারেন্টবুক্ত পলাতক আসামীদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে র‌্যাব নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি এর একটি আভিযানিক দল কর্তৃক ০৪ অক্টোবর ২০২১ তারিখ ভোর রাতে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন মছলন্দপুর এলাকা হতে প্রতারণা মূলকভাবে বিশ^াস ভঙ্গ করতঃ আত্মসাৎ ও ভয়ভীতি প্রদর্শনের মামলার এজাহারনামীয় পলাতক আসামী মোঃ আসাদুল ইসলাম আসাদ (৫০)’কে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামী নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন মছলন্দপুর এলাকার মৃত ডাঃ ইব্রাহীম মোল্লার ছেলে।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, গ্রেফতারকৃত আসামী নিজেকে একটি স্বণামধন্য কোম্পানীর কর্ণধার পরিচয় দিয়ে তার অন্যান্য সহযোগীদের যোগসাজশে ব্যবসায়িক লেনদেন এর কথা বলে বিভিন্ন লোকের কাছ থেকে কয়েক কোটি টাকা ধার নেয়। পরবর্তীতে ভুক্তভোগী পাওনাদারগণ তার কাছে তাদের পাওনা টাকা ফেরত চাইলে সে বিভিন্ন অজুহাতে সময়ক্ষেপণ করতে থাকে এবং ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে। একপর্যায়ে একজন ভুক্তভোগী পাওনাদার তার বিরুদ্ধে প্রতারণা মূলকভাবে বিশ^াস ভঙ্গ করতঃ আত্মসাৎ ও ভয়ভীতি প্রদর্শনের দায়ে মামলা দায়ের করেন। গ্রেফতারকৃত আসামী উক্ত মামলার প্রধান ও ১নং আসামী। মামলা হওয়ার পর থেকে উল্লিখিত আসামী গা-ঢাকা দিয়ে কৌশলে পালিয়ে বেড়াচ্ছিল। এরই প্রেক্ষিতে গোয়েন্দা নজরদারী ও গোপন অনুসন্ধানের মাধ্যমে র‌্যাব-১১ এর একটি বিশেষ আভিযানিক দল কর্তৃক অভিযুক্ত আসামীর অবস্থান সনাক্ত করে ০৪ অক্টোবর ২০২১ তারিখ ভোররাতে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন মছলন্দপুর এলাকা হতে গ্রেফতার করা হয়।

 গ্রেফতারকৃত আসামী কে সংশ্লিষ্ট মামলার তদন্তকারী কর্মকর্তার নিকট হস্তান্তর করা হয়েছে।

1