বাংলাদেশকে চাপে ফেলার সক্ষমতা আছে আমাদের: স্কটিশ ব্যাটার ম্যাকলিওড

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকমঃ    টি-টোয়েন্টি বিশ্বকাপের আনুষ্ঠানিক দুই প্রস্তুতি ম্যাচে বিজয়ী হওয়ায় বেশ আত্মবিশ্বাসী স্কটল্যান্ড। দলটির কোচ শেন বার্গার তো রীতিমত হুঙ্কার দিয়েছেন। বাংলাদেশকে ভয় পায় না তার দল; বরং প্রথম পর্বে ‘বি’ গ্রুপের অন্য দুই প্রতিপক্ষ ওমান ও পাপুয়া নিউগিনির কাতারেই ফেলছে টাইগারদের। স্কটিশ ব্যাটার ক্যালাম ম্যাকলিওডের কণ্ঠেও আত্মবিশ্বাসের সুর। জানিয়েছেন বাংলাদেশকে চাপে ফেলার সক্ষমতা রয়েছে তাদের।
টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হচ্ছে আজ। বাংলাদেশ সময় বিকাল ৪টায় স্বাগতিক ওমানের মুখোমুখি হবে প্রথমবারের মতো বিশ্বকাপে জায়গা করে নেয়া পাপুয়া নিউগিনি। আর দিনের দ্বিতীয় ম্যাচে রাত ৮টায় বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে নিজেদের দক্ষতা নিয়ে কথা বলেন স্কটিশ ব্যাটার ম্যাকলিওড।

বাংলাদেশকে চাপে ফেলার কথাও জানান তিনি। ম্যাকলিওড বলেন, ‘এই ম্যাচে আমাদের রোমাঞ্চের পেছনে একটি কারণ আছে, তা হলো আমরা বিশ্বমানের খেলোয়াড়দের বিপক্ষে চ্যালেঞ্জ জানাতে পারবো। দল হিসেবে আমাদের এই আত্মবিশ্বাস আছে। আমাদের এমন সক্ষমতা আছে যে, ওদের চাপে ফেলা যাবে। আমরা এমনভাবে খেলবো যেন প্রতিপক্ষকে চাপে ফেলতে পারি এবং আমাদের দক্ষতা বেশি কার্যকর হয়।’
টাইগার পেসার মোস্তাফিজুর রহমানের প্রশংসা করেছেন ম্যাকলিওড। জানিয়েছেন ভিডিও ফুটেজ দেখে কাটার মাস্টার সম্পর্কে ধারণা নিয়েছেন। তিনি বলেন, ‘আমি আজ ভিডিওতে মোস্তাফিজের বোলিং দেখেছি। খুবই উঁচু মানের একজন বোলার সে। তার বিপক্ষে খেলতে রোমাঞ্চিত অনুভব করছি।’
স্কটল্যান্ডের আত্মবিশ্বাসের মূল ভীত আইসিসির অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ। দুই ম্যাচে নেদারল্যান্ডস ও নামিবিয়াকে হারিয়েছে স্কটিশরা। অন্যদিকে দুই প্রস্তুতি ম্যাচেই হার দেখেছে বাংলাদেশ। প্রথমে শ্রীলঙ্কার বিপক্ষে হারের পর আয়ারল্যান্ডের বিপক্ষেও জয় পায়নি টাইগাররা।

1