শিক্ষার্থীদের মাঝে নেতৃত্ব তৈরির মাধ্যমে ইসলামী বিপ্লবের পথ সুগম করতে হবে: ইশা ছাত্র আন্দোলন

2

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকমঃ  ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে ‘শিক্ষা প্রতিষ্ঠান প্রতিনিধি সভা ২০২১’ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে ফতুল্লার শিবুমার্কেট এলাকায় আইএবি মিলনায়তনে জেলা শাখার সভাপতি আব্দুল্লাহ মুহাম্মাদ হাসানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুহাম্মাদ আনোয়ার হোসাইনের সঞ্চালনায় প্র্রতিনিধি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কমিটির সভাপতি নূরুল করীম আকরাম।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সারা বাংলাদেশের শিক্ষার্থীরা আজ কলুষিত রাজনীতির বলি হচ্ছে। করোনা পরবর্তী শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সঠিক পরিবেশ সরকার নিশ্চিত করতে পারেনি। ক্যাম্পাস খোলার সাথে সাথেই সরকারদলীয় ছাত্র সংগঠন দলীয় কোন্দলের কারণে ক্যাম্পাস বন্ধ করতে বাধ্য হচ্ছে। দুঃখজনক হলেও সত্য, পৃথিবীর বিভিন্ন দেশে শিক্ষার্থীদের পরিবহনের জন্য বিশেষ সুবিধা ও ছাড় থাকলেও এ দেশের শিক্ষার্থীদের সামান্য হাফ পাশের সুবিধা আদায় করার জন্য রাস্তায় আন্দোলন করতে হয়। ইশা ছাত্র আন্দোলন সর্বদা শিক্ষার্থীদের অধিকারের সাথে একাত্মতা পোষণ করে। গতকালে নটরডেম কলেজের মেধাবী শিক্ষার্থী সড়ক দুর্ঘটনার শিকার হওয়ার জন্য এই সরকার দায়ী। দেশ সেরা প্রতিষ্ঠানের একজন মেধাবী শিক্ষার্থীর এই অপমৃত্যুর দায়ভার এই সরকারকেই বহন করতে হবে। সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মতামত প্রকাশের সুযোগ করার জন্য উন্মুক্ত করতে হবে।

সভায় সভাপতি তার বক্তব্যে বলেন, ইশা ছাত্র আন্দোলন তাদের দাওয়াত ও সুন্দর ব্যক্তিত্ব প্রদর্শনের মাধ্যমে ছাত্রসমাজকে ইসলামের পথে নিয়ে আসার ক্ষেত্রে অনুপ্রাণিত করছে। যার দরুণ আজ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের কমিটি গঠন হচ্ছে৷ স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, কওমী মাদ্রাসা, আলিয়া মাদ্রাসা ও ভোকেশনাল প্রতিষ্ঠানসহ সর্ব সেক্টরে আমাদের কাজ চলছে এবং আগামীতেও ইশা ছাত্র আন্দোলন তাদের কার্যক্রমগুলোর ধারাবাহিকতা বজায় রাখবে বলে আমরা প্রত্যাশা করি।

শিক্ষা প্রতিষ্ঠান প্রতিনিধি সভায় নারায়ণগঞ্জ জেলা শাখার আওতাধীন সকল শিক্ষা প্রতিষ্ঠান কমিটির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। পরিশেষে বিশেষ অতিথির দোয়া ও মুনাজাতের মাধ্যমে প্রোগ্রামের সমাপ্ত করা হয়।

প্রতিনিধি সভায় আরো উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলা শাখার সহ সভাপতি মুহাম্মাদ আব্দুল হান্নান, সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ আশরাফ আলী, প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ আবু বকর, প্রকাশনা ও দফতর সম্পাদক মুহাম্মাদ মাকসুদুল হাসান , অর্থ ও কল্যান সম্পাদক মুহাম্মাদ আলী , বিশ্ববিদ্যালয় সম্পাদক মুহাম্মাদ সোহাগ আব্দুল্লাহ, কওমী মাদ্রাসা সম্পাদক আবু রায়হান প্রধান,কলেজ সম্পাদক মুহাম্মাদ জাহিদ হাসান, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মুহাম্মাদ আবু সাঈদ, সদস্য মুহাম্মাদ সাইফুল ইসলাম, সদস্য মোহাম্মাদ কাউছার তাসনিম সহ আরো অনেকে।

2