বক্তাবলীতে স্থগিত হওয়া কেন্দ্রের নির্বাচন সম্পন্ন: ওমর ফারুক ও পিংকী বিজয়ী

1
ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকমঃ নারায়ণগঞ্জ সদর উপজেলার বক্তাবলী ইউনিয়নের ৪ নং ওয়ার্ডে একটি কেন্দ্রে ব্যালট বাক্স ছিনতাই হওয়ার পর স্থগিত হওয়া সেই কেন্দ্রে (রাজাপুর) সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ওমর ফারুক ফুটবল প্রতীকে নির্বাচিত হয়েছে। আর সংরক্ষিত (মহিল) ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের প্রার্থী পিংকী আক্তার মাইক প্রতীক নিয়ে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছে।

মঙ্গলবার (৩০ নভেস্বর) সন্ধায় ভোট গনন শেষে বিজয়ী প্রার্থীদের নাম ঘোষণা করে কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আব্দুল হালিম সরকার।
এদিকে নির্বাচন সুষ্ঠু করার লক্ষে মঙ্গলবার সকাল হতে অতিরিক্ত মোতায়েত করে কেন্দ্র চারদিকে নিরাপত্তা চাদরে ডেকে রেখেছিল। কেন্দ্র সহ কেন্দ্রের বাহিরে কঠোর নিরাপত্তা জোরধার করা হয়েছিল। শান্তিপূর্ণ ভাবে সকাল হতে বিকেল পর্যন্ত ভোট গ্রহন চলে। বেলা ১১ টার দিকে দুইজন ম্যাজিস্ট্রেট হাজির হয়। তাদের উপস্থিত হওয়ার পর নির্বাচনের পরিবেশ আরো সুন্দর হয়। তার কিছুক্ষণ পর র্যাব টহল দেয়া শুরু করে। ভোট কেন্দ্রে অরাজকতা রোধে র্যাব ও পুলিশ কঠোর অবস্থানে ছিলো। যার কারনে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ একটি নির্বাচন সস্পন্ন হয়। তবে ভোট বেশি কাস্ট করতে কিছু ভূয়া ভোট দিতে এসে অনেক নারী-পুরুষকে আটক করেন। নির্বাচন শেষ হওয়ার পর অভিভাবক হাজির করে তাদেরকে ছেড়ে দেয়া হয়।
নির্বাচন কমিশনার ও ইউপি সূত্রে জানা গেছে, চলতি মাসের ১১ নভেম্বর বক্তাবলী ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়। ঐ দিন বেলা ১১ টার দিকে ৪ নং ওয়ার্ডের একটি কেন্দ্র (রাজাপুর) ব্যালট বাক্স ছিনাতাই হয়। পরে কেন্দ্রের প্রিজাইডিং অফিসার কেন্দ্রের ভোট স্থগিত করে দেয়। যার কারনে সংরক্ষিত ও সাধারণ সদস্য প্রার্থীর ফলাফল আটকে যায়। রাজাপুর কেন্দ্র ছাড়া মেম্বার প্রার্থী সালাউদ্দিন মোড়গ প্রতীকে ১০২৩ ভোটে এগিয়ে ছিল এবং সংরক্ষিত মহিলা প্রার্থী পিংকী আক্তার প্রায় ৯’শ ভোটে এগিয়ে ছিল। তার পরও ফলাফল দিতে পারেনি রিটার্নিং অফিসার।
মঙ্গলবার (৩০ নভেম্বর) স্থগিত হওয়া বক্তাবলীর রাজাপুর কেন্দ্রের ভোট গ্রহনে সালাউদ্দিন মোড়গ প্রতীক প্রার্থীর চেয়ে ৭০ ভোট বেশি পেয়ে ওমর ফারুক ফুটবল প্রতীক নির্বাচিত হয়। আর দুই কেন্দ্রে মিলে সালাউদ্দিন পেয়েছে ১১১৪ ভোট আর ওমর ফারুক পেয়েছে ১১৮৪ ভোট। আর সংরক্ষিত মহিলা প্রার্থী মরিয়ম আক্তার তালগাছ প্রতীকের চেয়ে ১১৮০ ভোট বেশি নির্বাচিত হয়েছেন মাইক প্রতীকের প্রার্থী  পিংকী আক্তার। নির্বাচনের ফলাফলের ঘোষণার পর পিংকী আক্তার ও ওমর ফারুকের সমর্থকরা উল্লাসে মেতে উঠে।
প্রিজাইডিং অফিসার আব্দুল হালিম সরকার জানান, বক্তাবলীর ৪ নং ওয়ার্ডের একটি কেন্দ্রের নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে মেম্বার পদে মোড়গ প্রতীকের প্রার্থী ওমর ফারুক ও মাইক প্রতীকের মহিলা প্রার্থী পিংকী আক্তার বিজয়ী হয়েছে।
1