সোনারগাঁ হতে পর্ণ ভিডিও এবং অশ্লীল ছবি সরবরাহের দায়ে ৩ জন গ্রেফতার

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকমঃ র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধের উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন-শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‌্যাব শুরু থেকে যে কোন ধরনের অপরাধ প্রতিরোধ এবং অপরাধীদের সনাক্ত ও গ্রেফতারের জন্য নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। সামাজিক অবক্ষয় রোধে পর্ণ ভিডিও, অশ্লীল ছবি ও গান সরবরাহকারী অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে র‌্যাব নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব ১১, সিপিএসসি এর একটি আভিযানিক দল গত ০৯ ডিসেম্বর ২০২১ তারিখ সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন নয়াপুর বাজার এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে ইলেকট্রনিক ডিভাইস ল্যাপটপ ও কম্পিউটারের মাধ্যমে পর্ণ ভিডিও, অশ্লীল ছবি ও গান সরবরাহের দায়ে ০৩ জন অসাধু ব্যবসায়ীকে আটক করা হয়। আটককৃতরা হলোঃ ১। মোঃ জাকির হোসেন (৩২), পিতা- মৃত বিল্লাল হোসেন, সাং- নানাক্ষী, থানা- সোনারগাঁ, জেলা- নারায়ণগঞ্জ, ২। মোঃ আনোয়ার হোসেন (২৬), পিতা- মৃত আব্দুল কাদির, সাং- নানাক্ষী, থানা- সোনারগাঁ, জেলা- নারায়ণগঞ্জ এবং ৩। খোকন মোল্লা (২৬), পিতা- মোঃ বাদশা, সাং- বেইলর, থানা- সোনারগাঁ, জেলা- নারায়ণগঞ্জ। এ সময় আটককৃত অসাধু ব্যবসায়ীদের হেফাজত হতে ০২টি ল্যাপটপ, ০১টি হার্ডডিস্ক এবং ০৬টি কার্ড রিডার জব্দ করা হয়।

 প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, গ্রেফতারকৃত আসামীরা দীর্ঘদিন যাবৎ নারায়ণগঞ্জের সোনারগাঁ থানাধীন নয়াপুর বাজার এলাকায় আনোয়ার সুপার মার্কেটের দ্বিতীয় তলায় কম্পিউটার ও মোবাইল সার্ভিসিং দোকান পরিচালনার আড়ালে ইলেক্ট্রনিক ডিভাইস ল্যাপটপ ও কম্পিউটারের মাধ্যমে বিভিন্ন প্রকার পর্ণ ভিডিও, অশ্লীল ছবি ও গান আদান-প্রদান করে আসছিল। অনুসন্ধানে আরও জানা যায়, অসাধু ব্যবসায়ী চক্রটি টাকার বিনিময়ে শিক্ষার্থীসহ বিভিন্ন উঠতি বয়সী তরুণদের মোবাইলে পর্ণোগ্রাফি ভিডিও বিক্রয়, বিতরণ এবং সরবরাহ করে আসছিল। যুব সমাজকে অধঃপতনের হাত থেকে বাঁচাতে অশ্লীল ছবি ও পর্ণ ভিডিও সরবরাহকারী অসাধু ব্যবসায়ী চক্রের বিরুদ্ধে র‌্যাব-১১ এর অভিযান অব্যাহত থাকবে।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

1