৮ পয়েন্ট এগিয়ে থেকে বছর শেষ ম্যান সিটির

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকমঃ   ‘থার্টি ফার্স্ট নাইট’ নিশ্চিতভাবেই দারুণ কাটবে ম্যানচেস্টার সিটি ভক্ত-সমর্থকদের। ৮ পয়েন্ট এগিয়ে শীর্ষে থেকে যে বছর শেষ করছে সিটিজেনরা। বুধবার ব্রেন্টফোর্ডের বিপক্ষে ১-০ গোলের জয়ে ২০ ম্যাচে ম্যান সিটির পয়েন্ট দাঁড়ালো ৫০। একই দিন ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের সঙ্গে ১-১ গোলে ড্র দেখে চেলসি। ২০ ম্যাচে কোচ টমাস টুকেলের শিষ্যদের সংগ্রহ ৪২ পয়েন্ট। ৪১ পয়েন্ট নিয়ে লিভারপুল রয়েছে তিন নম্বরে।

ইতিহাস বলছে, নিকট প্রতিদ্বন্দ্বীর চেয়ে ৮ পয়েন্ট এগিয়ে থেকে নতুন বছর শুরু করা প্রত্যেকটি দলই জিতেছে প্রিমিয়ার লীগ শিরোপা। ১৯৯৩-৯৪ ও ২০০০-০১ মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেড, ২০০৫-০৬ মৌসুমে চেলসি, ২০১৭-১৮তে ম্যান সিটি এবং সর্বশেষ ২০১৯-২০ মৌসুমে এমন ঘটনার সাক্ষী হয় লিভারপুল।

বুধবার ব্রেন্টফোর্ডের মাঠে ১৬তম মিনিটে ম্যান সিটির হয়ে জয়সূচক গোলটি করেন ফিল ফোডেন। চলতি মৌসুমে এটি তাদের টানা দশম জয়।
প্রিমিয়ার লীগে কোনো দলের দুবারের বেশি টানা ১০ জয়ের রেকর্ড নেই। সেখানে কোচ পেপ গার্দিওলার অধীনে এ নিয়ে চতুর্থবারের মতো টানা ১০টি লীগ ম্যাচ জয়ের কৃতিত্ব দেখালো ম্যান সিটি।

ম্যাচের পর গার্দিওলাকে শিরোপার ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘প্রশ্নটা করার জন্য ধন্যবাদ। কিন্তু আমি আপনাদের এই ব্যাপারে (লীগ জয়) আশ্বস্ত করতে পারছি না, এখনো ৫৪ পয়েন্টের হিসাব বাকি। চেলসি ও লিভারপুল ভাবনার চাইতেও বিশেষ কিছু করে দেখাতে পারে। একটি (চেলসি) দল ইউরোপ চ্যাম্পিয়ন। আর লিভারপুল সাম্প্রতিক বছরগুলোতে আমাদের বড় প্রতিদ্বন্দ্বী।’ গার্দিওলা বলেছেন, ম্যাচ-বাই-ম্যাচ এগিয়ে যেতে চান তিনি। তার দলের পরবর্তী চ্যালেঞ্জ ১লা জানুয়ারি আর্সেনালের বিপক্ষে।

1