রূপগঞ্জে স্কুল বালক‌দের ফুটবল প্রতিযোগিতা অনু‌ষ্ঠিত

1
ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকমঃ ক্রীড়া পরিদপ্তর প্রণীত জেলা ক্রীড়া অফিস নারায়ণগঞ্জ কর্তৃক আয়োজিত বার্ষিক ক্রীড়া কর্মসূচী ২০২১ ২০২২ এর অংশ হিসাবে রুপগঞ্জ উপজেলার দাউদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অনূর্ধ্ব-১৫ স্কুল বালকদের ফুটবল প্রতিযোগিতা পুরস্কার বিতরণীর মাধ্যমে সম্পন্ন হয়।

পুরস্কার ও সনদ পত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন
দাউদপুর ফুটবল একডেমীর প্রতিষ্ঠাতা সভাপ‌তি হাবিবুর রহমান হাবিব। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দাউদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ আবু সালেহ (সালেক)।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোঃ সাইফুল ইসলাম টগর (অবঃ) সেনা সদস্য, রূপগঞ্জ উপজেলার প্রাক্তন ফুটবলার মোকাদ্দেস আহম্মেদ।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে খেলোয়াড়দের বলেন, খেলার মাধ্যমে নিজেকে বহির্বিশ্বে সুপরিচিত করা যায়। তোমরা যদি নিজেদেরকে সে অবস্থানে নিতে চাও তা হলে রীতিমতো লেখাপড়ার পাশাপাশি এ খেলার উপর নিয়মিত চর্চা করতে হবে।
তিনি আরও বলেন, লেখাপড়া জ্ঞান অর্জনের চাবিকাঠি, আর খেলাধূলা হলো দেহ গঠনের চাবিকাঠি। দেহ গঠনের জন্য লেখাপড়ার পাশাপাশি খেলাধূলার কোন বিকল্প নেই। এ ছাড়া বিপদগামী পথ থেকে ফিরে থাকার একটিই মাত্র পথ সেটি হলো লেখাপড়ার পাশাপাশি খেলাধূলা।
তিনি বলেন প্রতিযোগিতা শুধু জেলার মধ্যে সীমাবদ্ধ রাখলেই চলবেনা । এখান থেকে জাতীয় পর্যায় পর্যন্ত অংশ গ্রহণ করে দক্ষতার সাথে গৌরব অর্জন করে আনতে হবে।
প্রতিযোগিতার সার্বিক তত্বাবধানে ছিলেন জেলা ক্রীড়া অফিসার মোঃ নাজিম উদ্দিন ভূঁইয়া।
ফুটবল প্রতিযোগিতায় দাউদপুর ফুটবল একাডেমী ও রূপগঞ্জ ফুটবল একাদশের মোট ৩০ জন বালক অংশ গ্রহণ করে।
ফুটবল প্রতিযোগিতা পরিচালনার দায়িত্বে ছিলেন শরীফ ভূঁইয়া, বাংলাদেশ ফুটবল এসোসিয়েশন, সহযোহী হিসাবে ছিলেন মোঃ বিপুল স্থানীয় ফুটবল প্রশিক্ষক।
1