ইসলামী আন্দোলন বাংলাদশে-এর প্রতষ্ঠিা র্বাষকিীতে নগরবাসকে রক্তমি শুভচ্ছো

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকমঃ  উত্তাল ঢাকা নগরী। স্বরৈশাহীর রক্তচক্ষু উপক্ষো করে হংিস্র প্রতরিোধ ব্যুহ ভদে করে জনতার স্রোত ধয়েে চললো শাপলা চত্বর অভমিুখ।ে দশিহোরা হয়ে যায় স্বরৈশাহী। পটেোয়া বাহনিী আগইে প্রস্তুত ছলিো সমাবশে ঠকোত।ে আগরে দনিই পুলশি সমাবশে মঞ্চ ভঙ্গেে ফলেছেলিো। গ্রফেতার করছেলিো ইসলামী আন্দোলনরে ৮ জন র্কমীক।ে অতএব পরস্থিতিি ছলিো উত্তপ্ত। পুলশি ঘরিে রখেছেলিো গোটা মতঝিলি ও দনৈকি বাংলা এলাকা। উপররে কঠোর নর্দিশে; কোনো রকম সমাবশে করতে দবিে না তারা আজ। স্বরৈ সরকার ইতমিধ্যে টরে পয়েে গছেে ইসলামী জনতার এই স্রোত সরকার বরিোধী আন্দোলনকে আরো গতমিয় করে অপ্রতরিোধ্য করে তুলব।ে ইসলামরে পক্ষে একটি গণ-অভ্যুত্থানরে আশংকায় শংকতি হয়ে পড়ছেলিো একটি মহল। অতএব যে কোনো মূল্যে ঠকোতে হবে এই মহা শক্তকি।ে মাথা সোজা করে দাঁড়াতে দয়ো যাবে না এ মশিনক।ে

র্পূব পরকিল্পনা মাফকি লাখো ইসলামী জনতার উপর চালানো হয় হংিস্র র্ববরতা। বায়তুল মোকাররমরে পবত্রি অঙ্গনে আশ্রয় নয়িওে রহোই পায়নি ঈমানদার জনতা। বপেরোয়া লাঠচর্িাজ, টয়িারগ্যাস আর বুলটেরে মহাযজ্ঞ চালয়িে উল্লাসতি হলো হায়নোর পটেোয়ারা। জাতীয় বায়তুল্লাহ রঞ্জতি হলো আহতদরে ছোপ ছোপ রক্ত।ে সদেনি শাপলা চত্বরে সমাবশে করতে দয়েনি ওরা। জাতীয় প্রসেক্লাবরে অভ্যন্তরে প্রবশে করওে সদেনি ইসলামী আন্দোলনরে নতোর্কমীদরে উপর ঝাঁপয়িে পড়ছেলিো হংিস্র পুলশি। সদেনি ‍অসংখ্য মানুষ আহত হয়ছেলিাে। এক রক্ত ঝরা অধ্যায়রে মধ্য দয়িে সূচনা হলো ইসলামী আন্দোলন বাংলাদশে-এর অভযিাত্রা।

আজ ১৩ই র্মাচ ইসলামী আন্দোলন বাংলাদশে-এর ৩৫ তম প্রতষ্ঠিা র্বাষকিীতে নগরবাসীকে রক্তমি শুভচ্ছো ও অভনিন্দন জানয়িছেনে নগর সভাপতি মুহা. নুর হোসনে ও সক্রেটোরি সুলতান মাহমুদ।

1