সোনারগাঁ হতে ১ জন চাঁদাবাজ গ্রেফতার

1

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধের উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতার, আইন-শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। র‌্যাব-১১ এর দায়িত্বপূর্ণ এলাকায় চাঁদাবাজি সংক্রান্ত অপরাধ দমনের চাঁদাবাজদের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি, আদমজীনগর, নারায়ণগঞ্জ এর একটি আভিযানিক দল ১৩ মার্চ ২০২২ খ্রিষ্টাব্দ বেলা ১২.২০ ঘটিকায় নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকায় অবৈধ চাঁদাবাজদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে বাস/ট্রাক চালকদের ভয়ভীতি দেখিয়ে ও হুমকি প্রদর্শন করে চাঁদাবাজি করার অপরাধে মোঃ জামাল (৩৮) কে গ্রেফতার করা হয়। এসময় তার হেফাজত হতে চাঁদাবাজির নগদ ২,০৬০/- টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, গ্রেফতারকৃত আসামী মোঃ জামাল নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন আদরিয়া কুমার টেক (কেশাবো) এলাকার মৃত লাল মিয়া এর ছেলে। গ্রেফতারকৃত আসামী দীর্ঘদিন যাবৎ নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকায় বিভিন্ন বাস/ট্রাক চালকদের গুরুতর আঘাত এবং ক্ষয়ক্ষতির ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক অবৈধ ১৫০/- হতে ২৫০/- টাকা চাঁদা আদায় করে আসছিল। তার অত্যাচারে বাস/ট্রাক চালকেরা অতিষ্ঠ। চাঁদাবাজি বন্ধে র‌্যাব-১১ এর অভিযান অব্যাহত থাকবে।

উক্ত বিষয়ে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

1