১৪ বছরের সাজাপ্রাপ্ত কুখ্যাত মাদক ব্যবসায়ী আওলাদ হোসেন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১১

1

ডেইলি নারায়ণগঞ্জ  টুয়েন্টিফোর ডটকম:  র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন-শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। বিভিন্ন মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামীদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে র‌্যাব নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-১১, সিপিএসসি’র এর একটি আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত ২৮ মে ২০২২ খ্রিষ্টাব্দে রাতে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন মাঝিপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে মাদক মামলায় ১৪ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী মোঃ আওলাদ হোসেন (৩৫), পিতা- মোঃ জাকারিয়া, সাং- শেখ কান্দি, থানাঃ সোনারগাঁ, জেলা- নারায়নগঞ্জ’কে গ্রেফতার করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, গ্রেফতারকৃত আসামী মোঃ আওলাদ হোসেন (৩৫) একজন কুখ্যাত পেশাদার মাদক ব্যবসায়ী। একাধিক মাদক মামলা ছাড়াও উল্লিখিত আসামীর বিরুদ্ধে হত্যাচেষ্টাসহ মারামারি ও বিশেষ ক্ষমতা আইনে ০৮টিরও বেশি মামলা চলমান রয়েছে যার মধ্যে ৩টি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি রয়েছে। এর মধ্যে বিগত ২০১৫ সালে র‌্যাব-১১, সিপিএসসি কর্তৃক রুজুকৃত একটি মাদক মামলায় বিচারিক প্রক্রিয়া শেষে বিজ্ঞ আদালত উল্লিখিত ধৃত আসামী মোঃ আওলাদ হোসেন (৩৫)’কে দোষী সাব্যস্ত করে ১৪ বছরের কারাদন্ড প্রদান করেন। মামলার রায় হওয়ার পর অভিযুক্ত আসামী বিজ্ঞ আদালতে আত্মসমর্পণ না করে গা ঢাকা দিয়ে অভিনব কৌশল অবলম্বন করে এক স্থান হতে অন্য স্থানে পালিয়ে বেড়াচ্ছিল। এরই প্রেক্ষিতে র‌্যাব-১১ এর একটি চৌকস গোয়েন্দা দল কঠোর গোয়েন্দা নজরদারী ও গোপন অনুসন্ধানের মাধ্যমে কুখ্যাত পেশাদার মাদক ব্যবসায়ী ও ১৪ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী মোঃ আওলাদ হোসেন (৩৫)’কে সনাক্তপূর্বক নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন মাঝিপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে গ্রেফতার করতে সক্ষম হয়।

 গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

1