করোনা শনাক্ত ৩৮ জন

0

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকমঃ   গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে ৩৮ জন রোগী শনাক্ত হয়েছেন। আগের দিন এই সংখ্যা ছিল ৩৫ জন। ৩৮ জনের মধ্যে রাজধানীতেই ৩৫ জন শনাক্ত হয়েছেন। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ২০ লাখ ৩৬ হাজার ৩০৬ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১ দশমিক ২২ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ১ দশমিক শূন্য ৫ শতাংশ। ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যায়নি। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ২৯ হাজার ৪৩০ জন। গত ২৪ ঘণ্টায় ২৬৬ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৮৪ হাজার ৩৯০ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে আরও জানানো হয়, দেশে ৮৮৩টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ১৪৫ টি নমুনা সংগ্রহ এবং ৩ হাজার ১২৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এখন পর্যন্ত ১ কোটি ৫০ লাখ ৬০ হাজার ৮৪৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ২২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৭৮২ জন এবং নারী ১০ হাজার ৬৪৮ জন।
নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৩৫ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে ৩৫ জন রয়েছে, ময়মনসিংহ বিভাগে ১ জন, চট্টগ্রাম বিভাগে শূন্য, রাজশাহী বিভাগে ২ জন, রংপুর বিভাগে শূন্য, খুলনা বিভাগে শূন্য, বরিশাল বিভাগে শূন্য এবং সিলেট বিভাগে শূন্য রোগী শনাক্ত হয়েছেন।

0