১৮ বছর পর বেঞ্চে বসলেন রোনালদো!

0

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর ডটকমঃ  গত ১৮ বছরের পৃথিবীতে অনেক কিছু ঘটে গেছে। ফুটবলে এসেছে অনেক পরিবর্তন। বিশ্বকাপের শিরোপা বদল হয়েছে। কিন্তু একটা ধারা কখনই বদলায়নি।

জাতীয় দলের ম্যাচে কখনই বেঞ্চে বসিয়ে রাখা হয়নি পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালোকে। ১৮ বছর পর আজ কাতার বিশ্বকাপের মঞ্চে সুইজারল্যান্ডের বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে এই ঘটনা ঘটল। পর্তুগালের প্রথম একাদশে নাম নেই সিআর সেভেন!
কাতার বিশ্বকাপের শুরু থেকেই পর্তুগাল কোচ রোনালদোকে প্রথম একাদশে খেলিয়েছেন। কিন্তু দক্ষিণ কোরিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচের ৬৫তম মিনিটে রোনালদোকে তুলে নিয়েছিলেন ফার্নান্দো সান্তোস। ঝামেলার শুরু তখন থেকেই। পুরো সময় না খেলানোয় রোনালদো রেগেমেগে এক কোরিয়ান খেলোয়াড়ের সঙ্গে ঝগড়ায় জড়ান। পরে কোচের উদ্দেশ্যে তিনি বলেন,‘আমাকে তুলে নিতে তার তর সইছে না’। এরপর থেকেই জল্পনা শুরু হয়, শেষ ষোলোর ম্যাচে রোনালদোকে কি একাদশে দেখা যাবে?

আশঙ্কা সত্যি করে আজ রোনালদোকে শুরুর একাদশে রাখেননি সান্তোস। শেষবার এ ঘটনা ঘটেছিল ২০০৪ সালের ইউরোতে রাশিয়ার বিপক্ষে ম্যাচে। সে ম্যাচটিতে রাশিয়াকে অবশ্য হারিয়েছিল পর্তুগাল। আজ অবশ্য রোনালদোকে ছাড়াই পর্তুগাল দারুণ খেলছে। ৩৫ মিনিটের মধ্যেই দুই গোল দিয়ে দিয়েছে সুইসদের। প্রথম গোলটির পর বেঞ্চে বসে থাকা রোনালদোর তেমন কোনো প্রতিক্রিয়া দেখাননি। যেন নিজের মন খারাপের বার্তাই দিচ্ছিলেন বারবার।

0